রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

করোনা মোকাবেলায় এগিয়ে এলো সীকম গ্রুপ

করোনা মোকাবেলায় এগিয়ে এলো সীকম গ্রুপ

 

মোংলা থেকে সোহেল মাহমুদ শ্রাবনঃ— মাত্র কয়েকমাস আগেই করোনা ভাইরাসের প্রার্দুভাব ছড়িয়েছে পৃথিবীতে। প্রাণ বাঁচাতে ‘লকডাউনের’ মতো কঠোর সিদ্ধান্তেও যেতে হচ্ছে দেশগুলোকে। করোনা নামক রাক্ষুসে দানবের গতিপথ, ভৌগলিক আর সীমান্ত মাড়িয়ে ছুটে চলেছে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

আরও পড়ুনঃ করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে টিএম হেলথ কেয়ার

আধুনিক চিকিৎসাবিজ্ঞানকে চ্যালেঞ্জের সন্মুখীন করে তোলা প্রাণঘাতী ভাইরাসটি মোকাবিলায় একজোট হয়ে নেমেছে বিশ্ব। অন্যান্যদের মত বাংলাদেশও সামর্থ্য অনুযায়ী গ্রহণ করেছে ব্যবস্থা । প্রার্দুভাব নিয়ন্ত্রণে সরকার, সশস্ত্রবাহিনী, সিভিল প্রশাসন, পুলিশ সহ সকলেই নেমেছেন একত্রিত হয়ে । বাদ যায়নি বিভিন্ন ব্যক্তি ও বেসরকারি প্রতিষ্ঠান । করোনা মোকাবিলায় পাশে দাঁড়িয়েছেন এমনই একটি প্রতিষ্ঠান সীকম গ্রুপ। এ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সিটি হল কনভেনশন সেন্টারকে করোনা চিকিৎসায় ব্যবহারে আগ্রহ প্রকাশ করেছেন তারা।

আরও পড়ুনঃ ঝালকাঠিতে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের উদ্যোগে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

এ ব্যাপারে সীকম ও প্রিমিয়ার সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক ‘আজকের দিগন্ত ডট কম’ কে বলেন, করোনা মোকাবিলায় আমরাও পাশে থাকতে চাই । দেশের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকে ‘সিটি হল কনভেনশন সেন্টার’টি করোনার চিকিৎসায় ব্যবহারে প্রশাসন, মেযর ও সিভিল সার্জনের সঙ্গে কথা হযেছে এটিকে প্রয়োজনীয় উপযোগী করে তুলতে আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত আছি।

আরও পড়ুনঃ সিংড়ায় কৃষকের জমির ধান কাটলেন জেলা প্রশাসক

এ ব্যাপারে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আপাতত দুটি স্থানকে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে প্রস্তুত করতে সেনাবাহিনী প্রস্তাবনা দিয়েছে। এ ব্যাপারে সিটি করপোরেশন থেকে সর্বাত্মক সহযোগিতাও করা হবে। এছাড়া হালিশহরের সিটি হল কনভেনশন সেন্টারটি কিভাবে ব্যবহার করা যায় তা নিয়ে সিভিল সার্জনের সাথে আলাপ করছি। এটি আইসোলেশন না কোয়ারেন্টিন সেন্টার করা হবে অচিরেই আমরা একটি সিদ্ধান্ত জানাতে পারবো।

চট্টগ্রামের সিভিল সার্জন বলেন, বিদেশ থেকে কেউ আসলে তাদের কোয়ারেন্টিনে রাখতে বিভিন্ন জায়গায় কোয়ারেন্টিন সেন্টার প্রস্তুত করা হচ্ছে। তবে কোথায় কোন সেন্টার নির্মাণ করা হবে তা সেনাবাহিনী তদারকি করছেন। আমরা শুধু মেডিক্যাল সাপোর্ট দেবো।

আরও পড়ুনঃ পোরশায় নিজে দাঁড়িয়ে থেকে টিসিবির পণ্য বিক্রয়ে সহায়তা করলেন ইউএনও

এদিকে, সোমবার (২০ এপ্রিল) চট্টগ্রামে করোনা মোকাবিলায় ২৪ পদাতিক ডিভিশনের দায়িত্বরত অফিসারদের সঙ্গে অনুষ্ঠিত পরামর্শমূলক এক মতবিনিয় সভা করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় নগরের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৫০ শয্যার ও আমিন জুট মিল সংলগ্ন টেক্সটাইল কলেজ ভবনে ৩০০ শয্যার কোয়ারেন্টিন সেন্টার হিসেবে প্রস্তুত করার জন্য সিদ্ধান্ত হয়।

এসময় প্যানেল মেয়র ও কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, লে. কর্নেল শাহাজাত, মেজর মো. সালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x