শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
জোবিঅ-আশুলিয়া আওতাধীন কা‌শিমপু‌রে বি‌ভিন্ন এলাকায় তিতাসের অ‌ভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় তিতাসের অভিযান এবং অভিযানকৃত সাশ্রয়কৃত গ্যাসের আনুমানিক মূল্য ৫১,৩৭৮ টাকা (দৈনিক ভিত্তিক)  মানিকগঞ্জ ঘিওরে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা

ঝালকাঠিতে দুই নদীর পারে দখলকরা অবৈধ উচ্ছেদ অভিযান শুরু

ঝালকাঠিতে দুই নদীর পারে দখলকরা অবৈধ উচ্ছেদ অভিযান শুরু

 

ঝালকাঠি থেকে সাইদুল ইসলামঃ— ঝালকাঠির রাজাপুরে ধানসিঁড়ি ও জাঙ্গালিয়া নদীর উযানে উপজেলা সদর সংলগ্ন অংশে অবৈধ দখলদারদের উচ্ছেদে প্রথম দফায় অভিযানে নেমেছে কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ ঝালকাঠিতে “পুলিশ মেমোরিয়াল ডে- ২০২০” উদযাপন

সোমবার (২ মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ সোহাগ হাওলাদারের নেতৃত্বে সমন্নিত ভাবে নদী দধল করে গড়ে ওঠা পাকা আবাসিক ও বানিজ্যিক ভবন সহ মোট ২৯ টি স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে নদী উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। অভিযানের শুরুতে উপজেলা প্রশাসনের নিযুক্ত জন দশেক শ্রমিক হাতুরি দিয়ে চিহ্নিত এলাকা ঠিক রেখে অবৈধ স্থাপনা ভাঙ্গতে শুরু করে। এসময় দখলদাররা তাদের স্থাপনা স্ব উদ্যোগে সরিয়ে নিতে থাকে। সেচ্ছায় স্থাপনা সরিয়ে নেওয়া ইতিবাচক হিসাবে দেখছে প্রশাসন। আর এ কারনে উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রাখতে অনেককেই সময় বেধে দিয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। নদীর দুই পারে প্রথম পর্যায়ে ৪শত মিটারের মধ্যে এই ২৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এবং ধারাবাহিক ভাবে অবৈধ দখলদারদের হাত থেকে নদী উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযান চলাকালে উপস্থিত স্থানীয়রা বলেন, এত সল্প সংখ্যক জনবল ও হাতুরি দিয়ে পাকা ইমারত উচ্ছেদ হয় কি করে। এজন্য প্রয়োজন আধুনিক যন্ত্রপাতি। তারা শংকা প্রকাশ করছেন উচ্ছেদ অভিযান মুখ থুবরে পড়তে পারে।

আরও পড়ুনঃ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল বললেল: শিক্ষামন্ত্রী দীপু মনি

এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, উপজেলা ব্যাপী নদী মাতৃক এ উপজেলা ব্যাপী অসংখ্য অবৈধ দখলদারের হাত থেকে নদী গুলোকে মুক্ত করার জন্য এ উদ্যোগ চলতেই থাকবে। তিনি আরও জানান, আজকে এ উচ্ছেদ অভিযান পরিচালনার ফলে নদীর দু’পারে প্রায় তিন একর নদীর জায়গা অবৈধ দখলমুক্ত হবে। এটি বাস্তবায়ন পর্যায়ে গেলে নদীটি প্রান ফিরে পাবে। এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৮ পূর্বাহ্ণ
  • ১১:৪৬ পূর্বাহ্ণ
  • ১৫:৪৮ অপরাহ্ণ
  • ১৭:২৮ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x