শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
জোবিঅ-আশুলিয়া আওতাধীন কা‌শিমপু‌রে বি‌ভিন্ন এলাকায় তিতাসের অ‌ভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় তিতাসের অভিযান এবং অভিযানকৃত সাশ্রয়কৃত গ্যাসের আনুমানিক মূল্য ৫১,৩৭৮ টাকা (দৈনিক ভিত্তিক)  মানিকগঞ্জ ঘিওরে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা

টমেটো ফেসিয়ালে আপনি পেতে পরেন দাগহীন ত্বক

টমেটো ফেসিয়ালে আপনি পেতে পরেন দাগহীন ত্বক

 

আজকের দিগন্ত রুপচর্চাঃ— বিশেষজ্ঞদের মতে এটি খাওয়ার তুলনায় স্কিনে অ্যাপ্লাই করলে বেশি ভালো কাজে দেয়। টমেটো’র ফেসিয়াল করার আগে কয়েকটি বিষয় সম্পর্কে আগে অবশ্যই জেনে নিন। কারণ প্রাকৃতিক উপাদানও অনেকের অনেক সময় কাজ করে না। তাই কি রকম ধরণের ত্বক হলে এটি ব্যবহার করা সঠিক হবে তা জানা খুবই জরুরি।

আপনার স্কিন কি অয়েলি না ড্রাইঃ–

যদি আপনার স্কিন খুব অয়েলি হয় তাহলে এই ফেসিয়াল ব্যবহার করবেন না। কেন? কারণ টমেটো ত্বকের অয়েলি ভাব বাড়াতে সাহায্য করে। ফলে যাদের অয়েলি স্কিন তাদের জন্য এটি সঠিক না।

বরং ড্রাই স্কিনের মালকিনরা আজকের ফেসিয়াল চোখ বন্ধ করে ব্যবহার করতে পারেন। মুখের ড্রাইনেস একেবারে গায়েব হয়ে যাবে। আর ত্বক হয়ে উঠবে জেল্লাময়।

টমেটো ফেসিয়ালঃ–

টমেটো ফেসিয়াল করার জন্য আপনাদের একটি ফেস প্যাক বানিয়ে নিতে হবে। অবশ্য তার আগে কয়েকটি স্টেপ ফলো করতে হবে। আগে সেগুলো জেনে নিন তারপর ফেসিয়াল করার পদ্ধতি বলছি।

ক্লিঞ্জিং করুন সবার প্রথমেঃ–

ক্লিঞ্জিং করুন সবার প্রথমে

মুখ বাইরে থেকে পরিষ্কার দেখালেও ভেতরে ময়লা জমে থাকেই। যা আমরা দেখতে পাই না। তাই ফেসিয়াল করার আগে প্রথমে ভেতর থেকে মুখ পরিষ্কার করে নিতে হবে তবেই ফেসিয়াল কাজে দেবে।

ভালো করে ঠাণ্ডা জল দিয়ে প্রথমে মুখ ধুয়ে নিন। তারপর একটা টমেটো কেটে নিয়ে তা দুফালি করে তা দিয়ে মুখ পরিষ্কার করুন। টমেটো’র রস মুখের ভেতরকার ময়লা বের করতে সাহায্য করে। পাশাপাশি ত্বকের রুক্ষভাব দূর করে অনায়াসে। ১৫ মিনিট এটি করার পর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। পরিষ্কার কাপড় দিয়ে মুখ মুছে ৫ মিনিট অপেক্ষা করুন নেক্স স্টেপের জন্য।

স্ক্রাবিং করুন ফেসিয়াল করার আগেঃ–

ফেসিয়াল করার দ্বিতীয় ধাপে আপনাকে স্ক্রাবিং করতে হবে। খুবই সহজ এটি করা। একফালি টমেটোর উপর হাফ চামচ চিনি মিশিয়ে তা মুখে ১০ মিনিট ম্যাসাজ করুন। ম্যাসাজ করার হয়ে গেলে মুখ ধুয়ে নিন।

মোলায়েম ত্বকের জন্য ম্যাসাজঃ–

ম্যাসাজ স্কিনে রক্ত চলাচল ঠিক রাখতে খুবই জরুরি। তাই তৃতীয় স্টেপে বেশি কিছু না শুধু মুখে ম্যাসাজ করতে হবে। ভাবছেন কি ভাবে করবেন? বলছি।

হাতের দুই তালুতে অল্প উষ্ণ গরম করা নারকেল তেল লাগিয়ে নিয়ে তা মুখে আলতো ভাবে ম্যাসাজ করুন। প্রথম ৫ মিনিট ক্লক অনুযায়ী আর নেক্সট ৫ মিনিট এণ্টি ক্লক অনুযায়ী এটি করতে হবে। ১০ মিনিট করার পর হালকা গরমজল দিয়ে মুখ ধুয়ে নিন ।

টমেটো’র ফেস প্যাক ও ফেসিয়ালঃ–

এবার লাস্ট স্টেপ অর্থাৎ ফেসিয়াল করার পালা। বেশি কিছু প্রয়োজন নেই এই ফেস প্যাকটি বানানোর জন্য। মাত্র চারটি ঘরোয়া জিনিস দিয়েই আপনারা এটি করতে পারবেন।

টমেটো পেস্ট হাফ বাটি, দই ৩ চা চামচ, মধু ২ চা চামচ, গোলাপজল ২ চা চামচ

কি ভাবে বানাবেনঃ–

একটি কাঁচের পাত্র নিয়ে তাতে টমেটোর পেস্ট, পরিমান মত দই, মধু ও গোলাপজল মিশিয়ে নিন। ব্যবহার করার আগে এটি ৫ মিনিট রেখে দিন ফ্রিজে।

কিভাবে ব্যবহার করবেনঃ–

এবার তুলো বা ব্রাশ দিয়ে মুখে ও গলায় ভালো করে অ্যাপ্লাই করুন প্যাকটি। খেয়াল রাখবেন চোখের ভিতরে না যায়। প্যাক সারা মুখে ভালোভাবে লাগানোর পর হালকা হাতে ম্যাসাজ করুন ১০ মিনিট মত। এই ম্যাসাজ করার ফলে প্যাকটি ভালো ভাবে স্কিনে অ্যাপ্লাই হয় ও কাজ করে দারুন।

এবার ৩০ থেকে ৪০ মিনিট মত অপেক্ষা করুন প্যাকটি শুকিয়ে যাওয়া অব্দি।

একটি পাত্রে হালকা গরমজল নিন এবার। এতে তুলো ভিজিয়ে তা দিয়ে মুখে লাগানো প্যাকটি আসতে আসতে তুলুন।

সম্পূর্ণ ভাবে প্যাক তোলা হয়ে গেলে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন ও যেকোনো ফেস ক্রিম ভালো ভাবে লাগিয়ে নিন।

প্যাক লাগানোর আগে বা পরে রোদে যাবেন না এমনকি প্যাক লাগিয়েও রোদে বেরবেন না। তাই সবচেয়ে ভালো বিকেলে বা রাতে এটি অ্যাপ্লাই করুন।

সপ্তাহে দুবার করে করুন। আর কোন অকেসান থাকলে তাতে যাওয়ার আগের দিন এটি ব্যবহার করুন মুখের জেল্লা দেখা দেবে।

সতর্ক থাকবেন যে যে বিষয়েঃ–

অনেকের টমেটো’তে অ্যালার্জি থাকে। ফলে তারা এই ফেসিয়াল ব্যবহার করবেন না। ফেস প্যাক বানিয়ে তা ফ্রিজে রেখে ব্যবহার করবেন না দুদিন। যেদিন বানাবেন সেদিনই ব্যবহার করবেন। আর মুখে র‍্যাশ বা কোন অ্যালার্জি থাকলে এটি ইউজ করবেন না।

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪ পূর্বাহ্ণ
  • ১১:৪৮ পূর্বাহ্ণ
  • ১৫:৫৫ অপরাহ্ণ
  • ১৭:৩৬ অপরাহ্ণ
  • ১৮:৫০ অপরাহ্ণ
  • ৫:৫৬ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x